May 20, 2024, 12:01 pm
Headline :
চৌদ্দগ্রামে লুন্ঠিত ১৭৬টি গ্যাস সিলিন্ডার উদ্ধারসহ ০১জন ডাকাত গ্রেফতার তিতাসে শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ চৌদ্দগ্রাম থানা কর্তৃক ৬০ কেজি গাঁজাসহ একটি কাভার্ডভ্যান উদ্ধার। সিংড়ায় ভোক্তা-অধিকারের অভিযানে তিন প্রতিষ্ঠান কে জরিমানা হোমনায় উদীচী শিল্পীগোষ্ঠীর নতুন কমিটি গঠন চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধা পরিবারের দাবি খুনীর ফাঁসি চাই মাদরাসায় ফ্রিজ উপহার দিলেন ঢাকার ব্যবসায়ী আঃ রহমান সড়ক থেকে ছিটকে পড়ল যাত্রীবাহী বাস, নিহত ৫ আহত ১৫ হজ্বের অনুমতি ব্যতিত ঘোষিত ভৌগলিক এলাকা ধরা পড়লে ১০০০০ রিয়াল জরিমান একাধিক লঙ্ঘনের ক্ষেত্রে জরিমানা হবে দ্বিগুণ দক্ষ জনগোষ্ঠী তৈরিতে আগামীতে প্রতিটি ৩০টি ওয়ার্ডে স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হবে – রাসিক মেয়র

কুমিল্লায় “ডায়াবেটিসের ঝুঁকি জানুন,প্রয়োজনীয় ব্যবস্থা নিন” শীর্ষক সেমিনার ও আপনজন সম্মাননা অনুষ্ঠান

মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা

ডায়াবেটিক সমিতির ১৫ বছর উপলক্ষে কুমিল্লায় ডায়াবেটিস শীর্ষক সেমিনার, আপনজন সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০১মে ২০২৪ খ্রিঃ)সকাল সাড়ে ১০ টায় কুমিল্লা মহানগরীর বাগিচাগাও ডায়াবেটিক হাসপাতাল অডিটোরিয়ামে ব্রাক্ষনপাড়া “ডায়াবেটিক সমিতি,কুমিল্লার আয়োজনে ডায়াবেটিসের ঝুঁকি জানুন,প্রয়োজনীয় ব্যবস্থা নিন”
এই বিষয়কে সামনে নিয়েএ সভা অনুষ্ঠিত হয়।

ব্রাক্ষনপাড়া ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি এড,আ হ ম তাইফুর আলম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
বিএমএ কুমিল্লার সভাপতি ডাঃ আবদুল বাকী আনিস,
কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ ইজাজুল হক, কুমিল্লার সিভিল সার্জন ডাঃ নাসিমা আকতার,
শিক্ষানুরাগী ও সমাজসেবক মোশাররফ হোসেন খাঁন চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন,ব্রাক্ষনপাড়া ডায়াবেটিক সমিতি,কুমিল্লার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও অনারারি কনসালটেন্ট ডা.মোঃ আতাউর রহমান জসীম।

অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ এর সঞ্চালনায় বিশেষজ্ঞ চিকিৎসকদের মধ্যে বক্তব্য রাখেন,গাইনি বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ শামীমা আক্তার রেখা,নিউরো মেডিসিন ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ আবদুল্লাহ আল হাসান,কিডনি বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ জহির উদ্দিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,কুমিল্লা আইএইচটি এন্ড ম্যাটস এর অধ্যক্ষ আলহাজ্ব ডাঃ এ কে এম আবদুস সেলিম, কুমিল্লা বার্ডের যুগ্ম পরিচালক কাজী সনিয়া রহমানসহ শিক্ষক,সাংবাদিক, চিকিৎসক, আইনজীবী, নারীনেত্রী,এনজিও ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

অনুষ্ঠানটির সায়েন্টিফিক পার্টনার ছিলেন স্কয়ার ফার্মাসিউটিকালস লিঃ।
ধন্যবাদ জ্ঞাপন করেন,স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি আরএসএম মোঃ আশিকুর রহমান।

এসময় বক্তারা বলেন,
খাদ্যের গুণগত মানের দিকে নজর রেখে পরিমাণমতো খাদ্য নিয়মিতভাবে গ্রহণ, জীবনের সব ক্ষেত্রে নিয়ম-কানুন বা শৃঙ্খলা মেনে অর্থাৎ কাজকর্মে, আহারে, বিহারে, চলাফেরায়, এমনকি বিশ্রামে এবং নিদ্রায় শৃঙ্খলা মেনে চলা দরকার।
সুষ্ঠু এবং নিয়মতান্ত্রিক জীবনযাপন করলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে আনা সম্ভব। বর্তমানে ডায়াবেটিস ভয়াবহ আকার ধারণ করেছে। এজন্য সবার মাঝে সচেতনতা ছড়িয়ে দেওয়া একান্ত প্রয়োজন। কারণ সচেতনতাই আমাদের এই বিভীষিকা থেকে দূরে রাখতে পারে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে সচেতন ও নিয়ন্ত্রিত জীবনযাপন সবচেয়ে বেশি প্রয়োজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page